আমাদের এ রাজ্যে বড় এক রাজা , ক্ষেপে গেলে শুরু করে ছারপোকা ভাজা । মন্ত্রী,সান্ত্রী কাঁপে ভয়ে থর-থর , টাকা ভেবে ছিঁড়ে সব পাতা পত্তর । অকাজের কাজে তার জুড়ি মেলা ভার , সম্মুখে রোধে পথ সাহস আছে কার । ক্ষমতার গৌ্রবে চোখ ছানাবড়া , শান্তির নীড়ে নামে নিদারুন ক্ষরা । যত পায় রাজা চায় তার ও চেয়ে সুখ , অতৃপ্ত মনে তার রোদেলা অসুখ । মহারাজ অ-বোঝ বলে অনিয়মগুলো , রাজ্যে হতাশা ঢালে চোখে দিয়ে ধুলো । বাহ্্বা বাহ্্বা বলে চাটুকার দলে , মাথায় কাঠাল ভাঙ্গে অতি কৌশলে । আমাদের মহারাজ ঠাহড় না পায় , আপনারে দূরে ঠেলে বড় হতে চায় । শক্তের ভক্ত সে নরমের ত্রাস , হাতে নয় ভাতে নয় ; জাতে মারে ঠাস্ । আমাদের ছোট মনে ছোট ছোট ব্যথা , ইতিহাস রচে যায় নিয়তির খাতা ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদেলা শিশির (লাইজু মনি )
এস এম ফজলুল হাসান : রানীর নানার বাড়ির গোয়াল ঘরের বারান্দায় ... ছারপোকার গুদাম আছে . যৌতুক হিসেবে নানা শ্বশুর রাজার নামে গুদাম ঘরটি লিখে দিয়েছিলেন . তাই আর কি ......!
রোদেলা শিশির (লাইজু মনি )
col ..... ! এবার বুঝেছি . যদি ও বুঝেছিলাম অনেক আগেই , একটা সুন্দর কমেন্টস এর জন্য অপেক্ষা করছিলাম আর কি. পেয়ে ও গেলাম . ধন্যবাদ .
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।